Bartaman Patrika
উত্তরবঙ্গ
 

নাগরিকত্ব ইস্যুতে প্রচার করতে দঃ দিনাজপুরে লোকশিল্পীদের এবার হাতিয়ার করেছে তৃণমূল 

সংবাদদাতা, গঙ্গারামপুর: নাগরিকত্ব ইস্যুতে প্রতিবাদ আন্দোলন জোরদার করতে লোকশিল্পীদের হাতিয়ার করে লোকগানের মাধ্যমে সাধারণ মানুষের কাছে পৌঁছতে চাইছে দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস। 
বিশদ
বাড়ি ভেঙে যাওয়ায় হারিয়ে গিয়েছে আধার, ভোটার কার্ড, আতঙ্কে নলডুবির বাসিন্দারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: রেলের জমিতে প্রধানমন্ত্রী আবাস যোজনার ঘর তৈরি করেছিলেন মঙ্গলবাড়ির নলডুবি এলাকার বাসিন্দারা। সরকারি জমি দখল করে সরকারি যোজনার ঘর বানানোর পর রেল কর্তৃপক্ষ সেই ঘর ভেঙে গুঁড়িয়ে দিয়েছে। কার্যত পথে বসেছেন সেইসব বাসিন্দারা। 
বিশদ

পুলিসের ভয়ে কাজের খোঁজে উত্তরপ্রদেশে আর যেতে চান না হরিশ্চন্দ্রপুরের শ্রমিকরা 

উমার ফারুক, হরিশ্চন্দ্রপুর, সংবাদদাতা: মালদহ থেকে প্রতি বছরই বহু শ্রমিক ভিন রাজ্যে কাজ করতে যান। হরিশ্চন্দ্রপুরের বাসিন্দাদের একটা বড় অংশই কাজ করতে যান উত্তরপ্রদেশে। কিন্তু নাগরিকত্ব আইনের প্রতিবাদ আন্দোলনের সঙ্গে তুক্ত হয়ে অশান্তি পাকানোর অভিযোগে হরিশ্চন্দ্রপুরের ছয়জন শ্রমিককে সম্প্রতি গ্রেপ্তার করে সে রাজ্যের পুলিস। 
বিশদ

রায়গঞ্জে একের পর এক দুষ্কৃতী তাণ্ডবের কিনারা করতে ব্যর্থ পুলিস, ক্ষোভ বাড়ছে 

বিএনএ, রায়গঞ্জ: বিশ্ববিদ্যালয়ের হস্টেলে হামলা থেকে শুরু করে তৃণমূলের অঞ্চল সভাপতির বাড়িতে বোমাবাজি—কোনও ঘটনারই কিনারা করতে পারছে না পুলিস। ফলত ক্ষোভ বাড়ছে রায়গঞ্জে। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের হস্টেলে ছাত্রদের উপর হামলার ঘটনার এক সপ্তাহ পরেও দুষ্কৃতীরা অধরা রয়েছে। 
বিশদ

ইংলিশবাজার গ্রামীণ জোনের স্কুল ক্রীড়া উৎসবে চ্যাম্পিয়ন নঘরিয়া উচ্চ বিদ্যালয় 

সংবাদদাতা, ইংলিশবাজার: ডিস্ট্রিক্ট কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টসের মালদহ জেলা শাখার ব্যবস্থাপনায় ইংলিশবাজার গ্রামীণ জোনের স্কুল ক্রীড়া উৎসব শেষ হল বুধবার। মঙ্গলবার এই প্রতিযোগিতা শুরু হয়েছিল নঘরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে।
বিশদ

শহরের মূল সড়ক থেকে অলিগলির ধারে থাকছে নির্মাণ সামগ্রী, বাড়ছে দুর্ঘটনা 

সংবাদদাতা, আলিপুরদুয়ার: আলিপুরদুয়ার শহরের ব্যস্ত রাস্তা ও বিভিন্ন ওয়ার্ডের অলিগলিতে নির্মাণ সামগ্রী ফেলে রেখেই বাড়িঘরের কাজ চলছে। এর ফলে শহরের রাস্তায় হাঁটাচলা করতে বিপাকে পড়েছেন পথচারীরা। 
বিশদ

পথবাতির সমস্যা ভূতনিজুড়ে, সন্ধ্যা হলেই রাস্তায় বেরোতে ভয় পান মহিলারা 

সংবাদদাতা, পুরাতন মালদহ: পর্যাপ্ত পথবাতির অভাবে নিরাপত্তার অভাবে ভুগছেন মালদহের মানিকচক ব্লকের ভূতনির চরের জনবহুল এলাকাগুলির বাসিন্দারা। রাস্তাঘাট অন্ধকার থাকায় একদিকে যেমন দুর্ঘটনার আশঙ্কা বাড়ছে, তেমনি অন্যদিকে রাতে বাড়ি থেকে বেরোতেই ভয় পাচ্ছেন মহিলারা।  
বিশদ

বংশীহারি বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান 

সংবাদদাতা, গঙ্গারামপুর: বুধবার দক্ষিণ দিনাজপুর জেলার বংশীহারি বালিকা বিদ্যালয়ের সুবর্ণ জয়ন্তী বর্ষ উপলক্ষ্যে তিন দিনের সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হলো। এদিন বংশীহারি বালিকা বিদ্যালয়ের পক্ষ থেকে সকালে একটি শোভাযাত্রার আয়োজন করা হয়। সেই শোভাযাত্রা বুনিয়াদপুর শহর পরিক্রমা করে। 
বিশদ

সিএএ’র প্রতিবাদে ফাঁসিদেওয়ায় মিছিল গৌতমের, নকশালবরাড়িতে রঞ্জন 

সংবাদদাতা, নকশালবাড়ি: বুধবার ফাঁসিদেওয়ার চটহাটে এনআরসি, সিএএ এবং এনপিআরের প্রতিবাদে মিছিল করে তৃণমূল কংগ্রেস। এদিন মিছিলটি চটহাট বাজার থেকে শুরু হয়ে বাজার পরিক্রমা করে বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হয়। মিছিলে পা মেলান পর্যটনমন্ত্রী গৌতম দেব। 
বিশদ

অঙ্গনওয়াড়ি কেন্দ্রগুলিতে নেই পানীয় জল, শৌচাগার, সমস্যায় প্রসূতিরা 

সংবাদদাতা, ময়নাগুড়ি: ময়নাগুড়ি ব্লকের অধিকাংশ অঙ্গনওয়াড়ি কেন্দ্র দীর্ঘদিন ধরেই পানীয় জল ও শৌচাগারের সমস্যায় ধুঁকছে। ওসব কেন্দ্রে নিয়মিত আসা প্রসূতি ও শিশুদের অভিভাবকরা দ্রুত সমস্যা মেটানোর দাবি তুলেছেন। 
বিশদ

মালদহে ব্লকে ব্লকে নেতাজির জন্মদিন পালনের কর্মসূচি কংগ্রেসের 

বিএনএ, মালদহ: প্রদেশ কংগ্রেসের নেতৃত্বের নির্দেশে আজ, বৃহস্পতিবার মালদহের প্রতিটি ব্লকে নেতাজির জন্মদিন পালন করার সিদ্ধান্ত নিয়েছে জেলা কংগ্রেস। কংগ্রেসের তরফে ব্লকে ব্লকে ‘নেতাজি ও ধর্ম নিরপেক্ষতা’ শীর্ষক আলোচনা সভা করার জন্যও জেলা নেতৃত্বের তরফে নির্দেশ দেওয়া হয়েছে। 
বিশদ

কাল থেকে জলপাইগুড়িতে তিনদিনের মৎস্য বাণিজ্য খাদ্য উৎসব 

বিএনএ, জলপাইগুড়ি: কাল, শুক্রবার থেকে জলপাইগুড়ির মিলন সঙ্ঘের মাঠে শুরু হচ্ছে মৎস্য বাণিজ্য খাদ্য উৎসব। জলপাইগুড়ির পাইকারী মাছ ব্যবসায়ী সমিতির ৭৫ বছর পূর্তি উপলক্ষে তিনদিন ব্যাপী এই উৎসব চলবে। সুস্বাদু মাছের স্বাদ গ্রহণের পাশাপাশি পদ্মার ইলিশ সহ পাবদা মাছও পাওয়া যাবে উৎসব প্রঙ্গণে। 
বিশদ

তেরঙ্গার প্রতি ভালোবাসাই মিলিয়ে দেয় সিরাজুল-মনোতোষদের 

সংবাদদাতা, গাজোল: খালি ব্যবসা নয়, দেশপ্রেমের টানেই জাতীয় পতাকার পসরা সাজিয়ে বসেন সিরাজুল-মনোতোষরা। ইংলিশবাজারের শহরের ব্যস্ত রাস্তার ধারে এখন তাকালেই চোখে পড়বে একের পর এক দোকানে ঝুলছে জাতীয় পতাকা, তেরঙ্গা রিস্ট ব্যান্ড, স্টিকার ইত্যাদি। বিক্রেতারা জানালেন, বছরে দু’বার রমরমিয়ে বিক্রি হয় এইসব সামগ্রী। 
বিশদ

বার্ষিক ক্রীড়ায় দেশাত্মবোধক গান ও নাচ পরিবেশন করল ছাত্রীরা 

সংবাদদাতা, ইংলিশবাজার: মালদহ উচ্চ বালিকা বিদ্যালয়(উচ্চ মাধ্যমিক)-এর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হল ইংলিশবাজার শহরের বৃন্দাবনী ময়দানে। বুধবার স্কুলের নিজস্ব পতাকা উত্তোলন করেন ডিস্ট্রিক্ট কাউন্সিল ফর স্কুল গেমস অ্যান্ড স্পোর্টসের মালদহ জেলার সম্পাদক দিলীপকুমার দাস। 
বিশদ

বিশ্ববিদ্যালয়ের স্কলারশিপ পেতে একাধিক ভুয়ো আবেদন, তদন্ত 

সংবাদদাতা, মালদহ: গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দের নামাঙ্কিত স্কলারশিপ নিয়ে বিশাল দুর্নীতি সামনে এসেছে। যে পদ্ধতিতে বিভিন্ন নথি জাল করে এই স্কলারশিপের টাকা আদায়ের চেষ্টা হয়েছে তা দেখে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের চোখ কপালে উঠেছে। এর পিছনে একটি বিরাট চক্র কাজ করছে বলেই মনে করছে কর্তৃপক্ষ।  
বিশদ

Pages: 12345

একনজরে
 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ইরান-আমেরিকার যুদ্ধ হলে ভারতে তার বিরাট প্রভাব পড়বে। আফগানিস্তান, ইরাকে আমেরিকার যুদ্ধের সময় যতটা হয়নি, তার চেয়ে অনেক বেশি হবে। ইরান ভারতের কাছে খুব গুরুত্বপূর্ণ দেশ। ইরান থেকে ভারত তেল পায়। ভারতের চা সেখানে রপ্তানি হয়। ...

 বিএনএ, বারাসত: রসিদ দিয়ে ‘গুন্ডা ট্যাক্স’ আদায়ের সংবাদ প্রকাশ্যে আসায় এবার রসিদ ছাড়াই তোলাবাজি শুরু হয়েছে ঘোজাডাঙা সীমান্তে। আগের তুলনায় আরও সতর্কভাবে ও সুচতুরভাবে তোলাবাজি শুরু করা হয়েছে বলে অভিযোগ। ট্রাক চালক ও এলাকাবাসীর অভিযোগ, পুলিসি মদতে এই তোলাবাজি চলায় ...

সংবাদদাতা, কাঁথি: অবশেষে এগরার ভবানীচক থেকে পাহাড়পুর প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনার রাস্তায় পুঁতে দেওয়া খুঁটি সরাল পুলিস-প্রশাসন। বুধবার এগরা থানা, মারিশদা থানার পুলিস ও এলাকার জনপ্রতিনিধিদের উপস্থিতিতে খুঁটি সরানোর কাজ হয়।   ...

 রাঁচি, ২২ জানুয়ারি (পিটিআই): ঝাড়খণ্ডে ফের মাথাচাড়া দিয়ে উঠল পাথালগড়ি আন্দোলন। মঙ্গলবার রাতে পাথালগড়ি সমর্থকদের হাতে খুন হলেন সাতজন গ্রামবাসী। তাঁদের মধ্যে একজন পঞ্চায়েতের সদস্যও রয়েছেন। পশ্চিম সিংভূম জেলার বুরুগুলিকেরা গ্রামে ওই ঘটনা ঘটে। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। মাঝে মাঝে হঠকারী সিদ্ধান্ত গ্রহণ করায় ক্ষতি হতে পারে। নতুন ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম
১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম
১৯০৯ - কবি নবীনচন্দ্র সেনের মৃত্যু
১৯২৬- শিবসেনার প্রতিষ্ঠাতা বাল থ্যাকারের জন্ম
১৯৩৪- সাংবাদিক তথা ‘বর্তমান’ এর প্রাণপুরুষ বরুণ সেনগুপ্তর জন্ম
১৯৭৬- গায়ক পল রোবসনের মৃত্যু
১৯৮৪ – নেদারল্যান্ডের ফুটবল খেলোয়াড় আর্ইয়েন রবেনের জন্ম
১৯৮৯ - স্পেনীয় চিত্রকর সালভাদর দালির মৃত্যু
২০০২ - পাকিস্তানের করাচীতে সাংবাদিক ড্যানিয়েল পার্ল অপহৃত হন এবং পরবর্তীকালে নিহত হন।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৫ টাকা ৭২.০৫ টাকা
পাউন্ড ৯১.২১ টাকা ৯৪.৪৯ টাকা
ইউরো ৭৭.৪২ টাকা ৮০.৪১ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৮০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৫০০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,২০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৩০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/৪৮ রাত্রি ২/১৮। পূর্বাষা‌ঢ়া ৪৭/২৫ রাত্রি ১/২১। সূ উ ৬/২২/৩১, অ ৫/১৪/৭, অমৃতযোগ রাত্রী ১/৭ গতে ৩/৪৪ মধ্যে। বারবেলা ২/৩১ গতে অস্তাবধি। কালরাত্রি ১১/৪৮ গতে ১/২৭ মধ্যে। 
৮ মাঘ ১৪২৬, ২৩ জানুয়ারি ২০২০, বৃহস্পতিবার, চতুর্দশী ৪৯/১৬/২৩ রাত্রী ২/৮/২৩। পূর্বাষাঢ়া ৪৭/৫৬/৪৫ রাত্রি ১/৩৬/৩২। সূ উ ৬/২৫/৫০, অ ৫/১২/৩২, অমৃতযোগ দিবা ১/৭ গতে ৩/৪২ মধ্যে। কালবেলা ২/৩০/৫২ গতে ৩/৫১/৪২ মধ্যে, কালরাত্রি ১১/৪৯/১১ গতে ১/২৮/২১ মধ্যে। 
২৭ জমাদিয়ল আউয়ল 

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ:বিদ্যার্থীরা শুভ ফল লাভ করবে। বৃষ:প্রতিযোগিতায় সাফল্য আসবে। মিথুন: ব্যবসাস্থান ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৯৪- সাহিত্যিক জ্যোতির্ময়ীদেবীর জন্ম১৮৯৭- মহাবিপ্লবী নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্ম১৯০৯ - ...বিশদ

07:03:20 PM

কলকাতার একটি হোটেল থেকে বাঘের চামড়াসহ গ্রেপ্তার ৩

06:28:27 PM

উত্তরপ্রদেশের সর্দারপুরে যান্ত্রিক গোলযোগের জন্য সড়কে ইমার্জেন্সি ল্যান্ডিং এয়ারক্র্যাফ্টের 

04:08:00 PM

২৭১ পয়েন্ট উঠল সেনসেক্স 

04:05:17 PM

আইলিগে মোহন বাগান ৩-০ গোলে হারাল নেরোকা এফসিকে 

04:04:09 PM